ঢাকা,রোববার, ১২ মে ২০২৪

চকরিয়ায় বসতবাড়িতে ফের হামলা ও হুমকির ভয়ে সন্তানদের নিয়ে পালিয়ে বেড়াচ্ছে গৃহবধু!

sontrasi hamlaএম.জিয়াবুল হক, চকরিয়া ::;

চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মালুমঘাটস্থ ডুমখালী গ্রামে ফের বসতবাড়িতে হামলা ও হুমকির ভয়ে ছেলে-মেয়েদের নিয়ে অন্যত্র পালিয়ে বেড়াচ্ছে জন্নাতুল মাওয়া নামের এক গৃহবধু। এলাকার একটি হত্যাকান্ডের জেরে স্বামীকে পুলিশ আটক করে থানায় নেয়ার পরপর নিহতের স্বজনরা জড়ো হয়ে তাঁর বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটতরাজ চালায়। এতে তাঁর প্রায় ৩ লাখ টাকার ক্ষতি পাশাপাশি নগদ ৩ লাখ টাকা ও চার ভরি স্বর্ণসহ বিভিন্ন মালামাল লুটের ঘটনা ঘটে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী গৃহবধু জন্নাতুল মাওয়া। এ ঘটনায় আক্রান্ত গৃহবধু জন্নাতুল মাওয়া বাদী হয়ে ইতোমধ্যে ঘটনায় জড়িত ১১ জনকে আসামি করে কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন আদালতে একটি মামলা দায়ের করেছেন।

আক্রান্ত গৃহবধু জন্নাতুল মাওয়া অভিযোগ করেছেন, আদালতে মামলা দায়ের করায় ক্ষিপ্ত হয়ে অভিযুক্তরা বর্তমানে তাকে নানাভাবে হুমকি দিচ্ছে। এমনকি বাড়িতে ফের হামলার জন্য চেষ্ঠা চালাচ্ছে। এ অবস্থায় নিরাপত্তাহীনতার আশঙ্কা থাকায় তিনি ভুক্তভোগী জন্নাতুল মাওয়া তার ছেলে-মেয়েদের নিয়ে ভয়ে অন্যত্র আশ্রয় নিয়েছেন।

স্থানীয় সুত্রে জানা গেছে, ডুমখালী গ্রামের বাসিন্দা আলতাজ মিয়ার ছেলে আহম্মদ হোসেন ভেট্টু প্রকাশ ভেটকাইয়ার সাথে একই গ্রামের জাকের আহমদের ছেলে মোহাম্মদ হোসেন প্রকাশ মোহাম্মদ মধ্যে গত ৯ ফেব্রুয়ারী সকালে তু”ছ ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে ছুরিকাঘাতে মোহাম্মদ হোসেন প্রকাশ মোহাম্মদ খুন হয়।

ভুক্তভোগী গৃহবধু জন্নাতুল মাওয়া মামলার আর্জিতে অভিযোগ করেছেন, হত্যার ঘটনার জেরে পুলিশ তাঁর স্বামী ভেট্টুকে আটক করে থানায় নেয়ার পরপর নিহতের স্বজন নুর মোহাম্মদ, মীর আহমদ , নাছির , রাসেল ও জাহেদ সহ ১০-১৫জন উশৃংখল যুবক দা, লাঠি-সোটা ও ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে তাঁর বাড়ীতে হামলা চালিয়ে দরজা-জানালা ভেঙ্গে ভিতরে ঢুকে ফ্রিজ, আলমিরা , চৌকেজ, টিভি ও খাট সহ প্রায় ৩লাখ টাকার মালামাল ভেঙ্গে তছনছ করে।

ঘটনার সময় তাদের বাঁধা দিতে গেলে মারধরে ভেট্টুর বৃদ্ধ মা রওশন আরা ও স্ত্রী জন্নাতুল মাওয়াকে গুরুতর আহত করে। ঘটনার সময় বাড়ি থেকে চার ভরি স্বর্ণ ও নগদ ৩ লাখ টাকাসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায় বলে মামলার আর্জিতে গৃহবধু দাবি করেন। #

পাঠকের মতামত: